Subscribe Us

Header Ads

Health awareness from home during lockdown



Health awareness from home during lockdown  : ----




রান্না ঘরেই হোক আপনার রূপচর্চা  ঃ –




কি সবাই ভালো আছেন তো ? সব থেকে বড় কথা সবাই ঘরে আছেন তো । সবাই বাড়ীতে থাকুন সুস্থ থাকুন । এই গৃহ বন্দী অবস্থায় আমরা কেউই তো বাড়ি থেকে বেরতে পারছি না । আমরা যারা working women / home maker বা অন্য যারা আছি অর্থাৎ স্কুল স্টুডেন্ট বা টিনেজার আছি আজকের এই পরিস্থিতিতে পার্লার যেতে পারছি না । তাই ভাবলাম আজ আর কন ফাল বা সাব্জীর উপকারিতা নয় একটু বাড়ীতে থাকা উপাদান বা ফেলে দেওয়া উপাদান দিয়েই শারীর কে কিভাবে সুন্দর করা যায় তাই নিয়ে আলোচনা করা যাক ।





১ ) আলুর খোসা ঃ – আলুর খোসা ছাড়িয়ে ফেলে দেবেন না । ঐ খোসা গুলিকে ভালো করে ধুয়ে ফ্রিজে রেখে দিন । যখন আপনি ফ্রী সময় পাবেন তখন ঐ খোসা গুলি   চোখের   পাতার ওপর কিছুক্ষণ রেখে দিন । মিনিট ১০ রাখার পর ধুয়ে নিন । এতে আপনার ক্লান্তিভাব দূর হবে ও চোখের নিচে কালিভাব বা কালচে ভাব দূর হবে ।


২ ) লেবুর খোসা ঃ – লেবুর থেকে রস বের করে নেওয়ার পর ঐ খোসা গুলি ফেলে দেবেন না ।স্নানের আগে জলের বালতির মধ্য ঐ লেবুর খোসা গুলি কিছুক্ষণ রেখে দিন তারপর ঐ জলে স্নান করুন এতে যাদের ঘামের দুরগ্ধর সমস্যা আছে  তা অনেকটাই ঠিক হয়ে যায় ।




)    শসার খোসা ঃ -               এই গরমে খুব ভালো শসা পাওয়া যায় । এখন শসা চোখে  লাগাতে হবে না । কারন এখন একেবারেই জিনিস নষ্ট করা যাবে না । কিন্তু শসার খোসা ফেলে দেবেন না যেন । ঐ শসার খোসা গুলি ভহাল করে মিক্সিতে পেস্ট করে নিন আর তাতে অল্প লেবুর রস ও মধু যোগ করে মুখে লাগান ১০ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন দেখবেন আপনার ত্বকের লাবণ্য ফিরে এসেছে ।

















৪ )  গ্রীন টি পাতা ঃ - আমরা এখন কমবেশি প্রত্যেকেই খুব সাস্থ সচেতন । তাই অনেকেই আমরা গ্রীন টি খাই , এই গ্রীন টি খওয়ার পরে চা পাতা গুলো ফেলে দেবেন না যেন । ঐ পাতা গুলই আপনি স্ক্রাব হিসাবে ব্যাবহার করুন ।

আজ এইটুকুই থাক । তাই এই টিপস গুলো একটু করেই দেখুন আপনার ত্বক ও শরীর দুই ভালো থাকবে । আর আপনার শরীর ভালো থাকলে মন ও ভালো থাকবে মন ভালো থাকলে আপনিও ভালো থাকবেন আর আপনি ভালো থাকলেই আপনার পরিবারেও সাবাইকে খুব যত্নে রাখতে পারবেন । তাই সাবার আগে আপনি ভালো থাকুন সুস্থ থাকুন এবং পরিবারের সাবাই কে ভালো রাখুন ও সুস্থ রাখুন ।
এই কঠিন পরিস্থিতিতে সবাই বাড়িতেই থাকুন সুস্থ থাকুন ।


   ( আপনারা যারা অনেকেই কিছুনা কিছু নিয়ে একটু আদটু লেখালেখি করেন তারা যদি তাদের লেখা সকলের কাছে শেয়ার করতে চান তাহলে আমকে ইনবক্স এ মেসেজ করতে পারেন ও তাদের লেখা এখানে শেয়ার করতেই পারেন । )
 Pls : - fllow 
Freelancer Basu Page - 

Join -- Freelancer Basu Group ---

Post a Comment

0 Comments